Image default
বাংলাদেশ

গ্রিন হাউস রেস্তোরাঁসহ দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

যথাযথ মোড়কীকরণ, চিহ্নিতকরণ ও লেবেল সংযোজন ছাড়া প্যাকেট করা খাদ্যদ্রব্য বিক্রির দায়ে গ্রিন হাউস রেস্তোরাঁসহ ধানমন্ডি এলাকার দুটি প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। রোববার (৬ জুন) ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান ও উম্মে সালিক রুমাইয়া’র নেতৃত্বে ধানমন্ডি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় যথাযথ মোড়কীকরণ, চিহ্নিতকরণ ও লেবেল সংযোজন ব্যতিরেকে প্যাকেট করা খাদ্যদ্রব্য বিক্রির দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা অর্থদণ্ড ও তাৎক্ষণিক আদায় করা হয়। এছাড়া গ্রিন হাউস রেস্তোরাঁর কিচেন ও স্টোররুমে লেবেলবিহীন প্যাকেটজাত পচা মাংস, লেবেলবিহীন কালার, আমদানিকারকের তথ্যবিহীন সস এবং অন্যান্য লেবেলবিহীন কিছু খাদ্যদ্রব্য রাখার দায়ে ওই রেস্তোরাঁকে দুই লাখ টাকা অর্থদণ্ড ও তাৎক্ষণিক আদায় করা হয়।

এ সময় খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় দিকনির্দেশনা ও লিফলেট প্রদান করা হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ভেজালবিরোধী এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে বলে জানানো হয়। অভিযানে অন্যান্যের মধ্যে ঢাকা জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা, নিরাপদ খাদ্য পরিদর্শক, নমুনা সংগ্রহকারী এবং মেট্রোপলিটন পুলিশের একটি দল উপস্থিত ছিল।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

মাছ আর মিষ্টিতে ভরপুর ছিল ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা

News Desk

মানি লন্ডারিং মামলা: ১০ মাসে ৮৬৬ কোটি টাকা জব্দ

News Desk

আরও বাড়তে পারে লকডাউন : তথ্যমন্ত্রী

News Desk

Leave a Comment