Image default
বাংলাদেশ

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৬ জন। এই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৫৭ জন। আজ বৃস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ৩৭ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জন। তাদের মধ্য থেকে মারা গেছেন ১২ হাজার ২৮৪ জন। পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন।

এতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৩৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন। ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪২৫ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের মধ্যে ৩৫ জন হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫, ৩১ থেকে ৪০ বছরের ১ জন ও ২১ থেকে ৩১ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। মার্চের শেষ দিকে দেশে করোনার দ্বিতীয় ঢেউ জোরালো হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু দুই-ই বাড়তে থাকে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দেশে সর্বাত্মক লকডাউন চলছে।

Related posts

সৌদি প্রবাসীদের কোয়ারেন্টাইনের খরচ যাবে ব্যাংকে

News Desk

আমাদের উন্নতিতে ভারতে আলোচনার ঝড় : তথ্যমন্ত্রী

News Desk

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন ড. শামসুল আলম

News Desk

Leave a Comment