Image default
বাংলাদেশ

এনআইডি না থাকলেও বয়স্কদের টিকা

ইউনিয়ন পর্যায়ে টিকাদান কর্মসূচি -জাহিদ মালেক

করোনা ভাইরাস প্রতিরোধে আগামী ৭ আগস্ট থেকে সারাদেশের ইউনিয়ন পর্যায়ে করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। এতে বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে। এমনকি কারও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না থাকলেও বিশেষ ব্যবস্থায় টিকা দেওয়া হবে। গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাপানের উপহারের অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় চালান গ্রহণ শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, বয়স্করা যদি শুধু এনআইডি নিয়েও টিকাদান কেন্দ্রে আসেন, তাদের টিকা দেওয়া হবে। কারণ করোনা ভাইরাসে বয়স্করাই বেশি আক্রান্ত হচ্ছেন ও মারা যাচ্ছেন। আমরা মৃত্যুর হার কমাতে চাই। তাই এ কার্যক্রম শুরু করতে যাচ্ছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী ৭ আগস্ট থেকে দেশে করোনার টিকাদান কর্মসূচি শুরু করতে যাচ্ছি। এ জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদে (ইউপি) করোনার টিকা দেওয়ার কেন্দ্র করা হবে। একটি কেন্দ্রে তিনটি বুথ থাকবে। সারাদেশে এক সপ্তাহে এক কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত দুই কোটি ৩৯ লাখ করোনা টিকা আমরা পেয়েছি। এখন পর্যন্ত এক কোটি ৩০ লাখ টিকা দেওয়া হয়েছে। অবশিষ্ট রয়েছে এক কোটি ২১ লাখ ৮৯ হাজার টিকা। আগামী মাসে অ্যাস্ট্রাজেনেকার আরও ৩৪ লাখ টিকা বাংলাদেশে আসবে।

Related posts

৬৪ জেলায় ৬৪ সচিব নিয়োগ

News Desk

পাকিস্তানে নতুন সরকার ও ভূ-রাজনীতি

News Desk

পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পর্যটক ও সাধারণ যাত্রীরা

News Desk

Leave a Comment