Image default
বাংলাদেশ

ইসির বিরুদ্ধে সুজনের গণস্বাক্ষর কর্মসূচি শুরু

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আনা দুর্নীতি ও গুরুতর অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানানো হয়েছে। এ দাবি বাস্তবায়ন ও সমর্থনে মাসব্যাপী গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন। বুধবার (৯ জুন) ভার্চুয়াল অনুষ্ঠানে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

গত ১৪ ডিসেম্বর দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক নির্বাচন কমিশনের বিরুদ্ধে ৯টি সুনির্দিষ্ট অভিযোগ এনে সেগুলো তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছিলেন। চলতি বছরের ১৭ জানুয়ারি তারা দ্বিতীয় দফায় রাষ্ট্রপতিকে আরেকটি চিঠি দেন। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রপতির তরফ থেকে কোনো উত্তর তারা পাননি। যে কারণে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, ‘আপাতত আগামী এক মাস এই কর্মসূচি চলবে। পরে এই স্বাক্ষর রাষ্ট্রপতির কাছে পৌঁছানো হবে, যাতে তিনি অনুধাবন করেন শুধু ৪২ জন নন, দেশের অনেক নাগরিক এ বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।’

সুজনের সভাপতি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান এ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। তারা দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল গঠনের দাবি জানিয়েছিল, কিন্তু সেটি এখনো হয়নি, এখন এ দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু করেছে।’ অনুষ্ঠানে জানানো হয়, অনলাইনে সুজনের ফেসবুক পেজে গিয়ে এই আবেদনে স্বাক্ষর করা যাবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সুজনের কর্মীরা কাগজে স্বাক্ষর সংগ্রহ করবেন।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

আনসার-ভিডিপির এক প্রশিক্ষকের বিরুদ্ধে এত অভিযোগ!

News Desk

মাগুরাকে নিয়ে আমার অনেক স্বপ্ন: সাকিব

News Desk

আপনাদের জন্য আমি বাবার মতো জীবন দিতে প্রস্তুত: শেখ হাসিনা

News Desk

Leave a Comment