free hit counter
২৪ ঘণ্টায় আরও ১৯৮ ডেঙ্গু রোগী হাসপাতালে
বাংলাদেশ

২৪ ঘণ্টায় আরও ১৯৮ ডেঙ্গু রোগী হাসপাতালে

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১৮৯ জন ঢাকায় এবং ঢাকার বাইরের হাসপাতালে ৯ জন ভর্তি হন।

এ নিয়ে সারা দেশে হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৯ জনে। তাদের মধ্যে ঢাকায় ৯৬০ জন ও ঢাকার বাইরে ৮৯ জন ভর্তি রয়েছেন। আজ (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ভর্তি ১৯৮ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫২ জন ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ১৩৭ জনসহ মোট ১৮৯ জন রোগী ভর্তি হন। অন্যদিকে ঢাকার বাইরের ৯ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ১ জন ও খুলনা বিভাগে ১ জন ভর্তি হন।

এছাড়া চলতি মওসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ২৫ জনের তথ্য পর্যালোচনার জন্য আইইডিসিআরে পাঠানো হয়।পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারা দেশে সর্বমোট ৬ হাজার ১০০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ২৬ জন।

 

 

Related posts

মুসা ম্যানসনের চিলেকোঠায় মিলল আরো দুই লাশ, মৃতের সংখ্যা বেড়ে ৪

News Desk

দেশে ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৩৭ জন

News Desk

করোনায় সর্বোচ্চ-মৃত্যুর দিনে ডেঙ্গুতে রেকর্ড

News Desk