free hit counter
রামেকে আরও ১৩ জনের মৃত্যু
বাংলাদেশ

রামেকে আরও ১৩ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গে আটজন মারা গেছেন। মঙ্গলবার (২২ জুন) রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (২১ জুন) সকাল ৮ টা থেকে মঙ্গলবার (২২ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন ও নাটোরের এক জন রয়েছেন। করোনা আক্রান্ত হয়ে মৃতদের পাঁচজনই রাজশাহীর বাসিন্দা। উপসর্গে মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন ও নাটোরের একজন রয়েছেন। করোনা ইউনিটে মৃত ১৩ জনের মধ্যে পুরুষ ১০ ও নারী ৩ জন। এদের অধিকাংশের বয়স ৩৫-৬০ বছরের মধ্যে ছিল বলে জানিয়েছেন তিনি।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছে ৫৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ জন। এছাড়া রামেকে করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ১৮৪ জন। এছাড়া সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২০৯ জন ভর্তি রয়েছেন রামেকে। এদিকে গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯৩ জন। যা আগের চেয়ে ৯ জন কম।

করোনা পরীক্ষার বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৭৪ জনের নমুনা পরীক্ষায় ১০২ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৫১ শতাংশ।

Related posts

আমিরাতে বিমান চলাচলে স্থগিতাদেশ বাড়ল

News Desk

ফাইজার-মডার্নার টিকা শুক্রাণুর সংখ্যা কমায় না: গবেষণা

News Desk

বিধিনিষেধ বাড়ল ৫ মে পর্যন্ত

News Desk
Bednet steunen 2023