গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তিন জন বিশেষজ্ঞ কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। সাফারি পার্কে ১১ জেব্রাসহ ১৩ প্রাণীর মৃত্যুর কারণ উদঘাটন এবং পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিকে সহায়তা, চিকিৎসা সংক্রান্ত বিষয়ে পরামর্শ দেওয়ার জন্য তাদের নিয়োগ দেওয়া হয়েছে। 

মন্ত্রণালয়ের উপ-সচিব ড. অমিতাভ চক্রবর্তী বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. অমিতাভ চক্রবর্তী বলেন, এই তিন বিশেষজ্ঞ কর্মকর্তা তদন্ত কমিটির সদস্য নন। তারা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিকে কাজে সহায়তা এবং পার্কের প্রাণীদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেবেন। পরিবেশ, বন ও জলবায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে আবেদনের পরিপ্রেক্ষিতে প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে ওই কারিগরি বিশেষজ্ঞ ব্যক্তিদের নিয়োগ দেওয়া হয়েছে।

তিন কর্মকর্তা হলেন কেন্দ্রীয় ভেটেরিনারি হাসপাতালের পরিচালক ডা. শফিউল আহাদ সরকার, ঢাকার কেন্দ্রীয় রোগ অনুসন্ধান গবেষণাগারে কর্মরত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুকেশ চন্দ্র বৈদ্য এবং বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানায় কর্মরত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নাজমুল হুদা।

তদন্ত কমিটির প্রধান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক বলেন, এরই মধ্যে ওই তিন কর্মকর্তা আমাদের তদন্তকাজে সহযোগিতা শুরু করেছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গত ২ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত নয়টি জেব্রা, ১২ জানুয়ারি একটি বাঘ, ২৯ জানুয়ারি আরও দুটি জেব্রা এবং একটি সিংহ মারা যায়।

 

Source link

Related posts

প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে শরীয়তপুর স্টেডিয়ামে মাসব্যাপী মেলার আয়োজন

News Desk

নাফ নদে জেলেদের ওপর মিয়ানমার বাহিনীর গুলিবর্ষণ, নিখোঁজ ১

News Desk

৮ আট বছর পর নাটোর আ.লীগের সম্মেলন, কে হচ্ছেন সভাপতি-সম্পাদক?

News Desk

Leave a Comment