Image default
অন্যান্য

বিদ্যুৎ বিপর্যয়: বিতরণ কোম্পানির কারা দায়ী, খতিয়ে দেখা হচ্ছে

এর আগে গত রোববার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রথম আলোকে বলেছিলেন, পিজিসিবির দুজনকে বরখাস্ত করা হয়েছে। বিতরণ কোম্পানির যাঁরা জড়িত, তাঁদেরও এ সপ্তাহের মধ্যেই বরখাস্ত করা হবে।

বিতরণ কোম্পানি সূত্র বলছে, প্রধান প্রকৌশলী (গ্রিড) এ এইচ এম মহিউদ্দিনকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করেছে ডিপিডিসি। প্রধান প্রকৌশলী (নেটওয়ার্ক অপারেশন) মো. মনজুরুল হককে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করেছে ডেসকো। আর প্রধান প্রকৌশলী (উৎপাদন) খন্দকার মোজাম্মেল হোসেনকে আহ্বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করেছে পিডিবি। তিনটি কমিটিতেই একজন করে বিদ্যুৎ বিভাগের প্রতিনিধি রাখা হয়েছে।

সংস্থাগুলোর দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, আজ থেকেই কাজ শুরু করেছে তিন তদন্ত কমিটি। তারা গ্রিড বিপর্যয়ের সময়কার বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির তথ্য–উপাত্ত সংগ্রহ করছে। জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ন্যাশনাল লোড ডেসপাচ সেন্টারের (এনএলডিসি) নির্দেশনা অমান্য করার বিষয়টি যাচাই করে দেখা হবে। বরাদ্দের চেয়ে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের অভিযোগও খতিয়ে দেখবে তারা। বিতরণ এলাকার উপকেন্দ্র থেকে তথ্য নেওয়া হচ্ছে। এরপর সব তথ্য বিশ্লেষণ করে প্রতিবেদন তৈরি করা হবে।

Related posts

বিমানবন্দর সড়কে চলাচল স্বাভাবিক থাকবে: বিআরটি কর্তৃপক্ষ

News Desk

রাষ্ট্রীয় উপহার নিয়ে যেভাবে ফাঁসলেন ইমরান খান

News Desk

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১ | SSC Result 2021 Published Date

News Desk

Leave a Comment