Image default
অন্যান্য

জোটে থেকে অলির দল ষড়যন্ত্র করছে: এলডিপি একাংশ

এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, বিএনপি জোটে থেকে অলি আহমদের দল ষড়যন্ত্র করছে। জনগণ যখন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ, তখন ‘নির্বাচনের আগে জাতীয় সরকার’ গঠনের প্রস্তাব রাজনৈতিক ষড়যন্ত্র ও জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা। আজ বুধবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

আগের দিন অলি আহমেদের নেতৃত্বাধীন এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ বলেন, বিএনপির কিছু নেতা একদিকে জাতীয় ঐক্যের ডাক দিচ্ছেন, অন্যদিকে কেউ কেউ ঐক্য বিনষ্টের জন্য বিভিন্ন সভা-সমাবেশে আপত্তিকর বক্তব্য দিচ্ছেন।

বিএনপি নেতাদের দিকে ইঙ্গিত করে রেদোয়ান বলেন, এলডিপি জাতীয় সরকার চায়। একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে তাঁদের নিজস্ব মতামত আছে। একটি দল তাদের নিজস্ব বক্তব্য প্রকাশ করলে তারা সরকারের দোসর হয়ে যাবে, জাতীয় ঐক্যের স্বার্থে এ ধরনের বক্তব্য পরিহার করতে হবে। এর জবাবে শাহাদাত হোসেন সেলিম বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোটে থেকে ধৃষ্ঠতাপূর্ণ বক্তব্য দিয়েছেন রেদোয়ান আহমেদ। এতে করে দলটির দেওলিয়াত্ব প্রকাশ হয়েছে। ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ সরকারের সঙ্গে যে আঁতাতের চেষ্টা ছিল তা রেদোয়ান আহমদের বক্তব্যে প্রমাণিত হয়েছে। দেনা-পাওনার না মেলার কারণে এবং অলি আহমদের অতি চাহিদার কারণে এলডিপি তখন আওয়ামী সরকারে যেতে পারেনি বলে বাজারে গুজব আছে। বিএনপির উচিত হবে অনতিবিলম্বে অলি আহমদের এলডিপির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে নির্বাচনের পর জাতীয় সরকার গঠনের প্রস্তাবের পরও যারা ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আঁতাত রেখে নির্বাচনের আগে জাতীয় সরকার গঠনের পক্ষে কথা বলছে, নিঃসন্দেহে তারা জাতীয় ঐক্যের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। প্রকৃতপক্ষে দেশি-বিদেশি কুচক্রিমহলের ইন্ধনে এই প্রস্তাবকে তারা মুখে তুলে রাজনৈতিক দেওলিয়াত্বকেই প্রকাশ করেছে।

তিনি বলেন, যার অধীনে ২০১৪ সালে বিনা ভোটের নির্বাচন ও ২০১৮ সালে আগের রাতে নির্বাচন হয়ে যায়, তাকে সামনে রেখে তার অধীনে বা তার দলকে রেখে জাতীয় সরকার গঠনের কথা যারা বলে, তারা নিঃসন্দেহে জাতীয়তাবাদী শক্তির ভেতরে চক্রান্তকারী।

Related posts

ভারতে ৪ মাসে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

News Desk

অভিনেত্রী ঐন্দ্রিলার অবস্থা সংকটাপন্ন, ব্রেন স্ট্রোকের পর এবার হার্ট অ্যাটাক

News Desk

শুধু জাপান নয়, কোনো রাষ্ট্রদূতের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না: কৃষিমন্ত্রী

News Desk

Leave a Comment