Image default
অন্যান্য

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন সহস্রাধিক ভূমিহীন-গৃহহীন পরিবার

চট্টগ্রামে ঈদ উপহার হিসেবে এক হাজার ২১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছে। রবিবার (২৪ এপ্রিল) বেলা ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এ তথ্য জানান।

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

তিনি জানান, আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের হাজীগাঁও আশ্রয়ণ প্রকল্পে আগামী ২৬ এপ্রিল সকাল সাড়ে ১০টায় এসব ঘর প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘মুজিব শতবর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সারাদেশের মতো চট্টগ্রাম জেলায় প্রথম পর্যায়ে এক হাজার ৪৪৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে চট্টগ্রাম জেলায় ৬৪৯টি পরিবারকে দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর এ অনন্য উদ্যোগে এখন শামিল হবার জন্য বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ এগিয়ে এসেছেন। ইতোমধ্যেই বেসরকারি উদ্যোগে চট্টগ্রাম জেলায় ১২০টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। এছাড়া বড় বড় শিল্প প্রতিষ্ঠানগুলো প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প খাতে অর্থ অনুদান দিচ্ছে।

জেলা প্রশাসক বলেন, ১ম ও ২য় পর্যায়ের সাফল্যের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী ৩য় পর্যায়ে আগামী ২৬ এপ্রিল ঈদ উপহার হিসেবে এক হাজার ২১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর  দেবেন।

আশ্রয়ণ প্রকল্পের নির্ধারিত নমুনা ও ডিজাইন অনুসরণ করে উন্নত মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে এসব টেকসই ও মানসম্মত ঘর ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হয়েছে।

Related posts

স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ বিএনপির

News Desk

ইউক্রেনে অবস্থানরত বাংলাদেশিদের জন্য দূতাবাসের জরুরি বার্তা

News Desk

সৌদি আরবের বিপক্ষে কি গোল পাবেন মেসি

News Desk

Leave a Comment