অন্যান্য

ইজিবাইক বন্ধের দাবিতে বাস ধর্মঘটের মাইকিং চলছে ইজিবাইকেই

মহাসড়কে সব ধরনের অবৈধ থ্রি-হুইলার চলাচল বন্ধের দাবি মেনে নেওয়ার জন্য ঢাকা বিভাগীয় কমিশনারকে ১০ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল ফরিদপুর বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। দাবি না মানলে ফরিদপুরের সব রুটে বাস ও মিনিবাস বন্ধের ঘোষণা দিয়েছিল সংগঠনটি। তবে সেই সময়সীমা শেষ হওয়ার আগেই আজ বৃহস্পতিবার সকাল নয়টা থেকে মাইকিং করে বলা হচ্ছে,  আগামীকাল শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার রাত আটটা পর্যন্ত ফরিদপুরের সব রুটে বাস ও মিনিবাস বন্ধ থাকবে।

গত ৭ নভেম্বর ফরিদপুর বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনারকে একটি চিঠি দেওয়া হয়। ওই চিঠিতে বলা হয়, মহাসড়কে সব ধরনের অবৈধ ত্রি-হুইলার চলাচল বন্ধের বিষয়ে দাবি জানানো হয়। চিঠিতে স্বাক্ষর করেন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির। সংগঠনের বেঁধে দেওয়া সময় অনুযায়ী, দাবি মানার জন্য আজ দিবাগত রাত ১২টা পর্যন্ত সময় আছে। তবে সময়সীমা শেষ হওয়ার প্রায় ১৫ ঘণ্টা আগেই বাস ও মিনিবাস বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

আজ বেলা ১১টার দিকে শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, একটি ইজিবাইকের ছাদে মাইক লাগিয়ে বাস ধর্মঘটের ব্যাপারে জানানো হচ্ছে। নতুন বাসস্ট্যান্ডের সড়কটটি ঢাকা-বরিশাল মহাসড়কেরই অংশ। ওই ইজিবাইকের চালক মো. রেজাউলকে (৩৬) বলেন, বাস ফরিদপুর বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাঁকে ভাড়া করেছে মাইকিং করার জন্য। তিনি সকাল নয়টা থেকে বাস বন্ধের বিষয়ে ঘোষণাটি মাইক বাজিয়ে প্রচার করছেন। তাঁকে রাজবাড়ী রাস্তার মোড়, ভাঙ্গা রাস্তার মোড় ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মাইকিং করতে বলা হয়েছে।

যদিও রাজবাড়ী রাস্তার মোড় হলো ঢাকা–বরিশাল ও ঢাকা–খুলনা মহাসড়কের সংযোগস্থল। এ ছাড়া ভাঙ্গা রাস্তার মোড় ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকা ঢাকা–বরিশাল মহাসড়কের অংশ। এ কাজের জন্য কত টাকা পাবেন জানতে চাইলে রেজাউল বলেন, ‘আমাকে টাকার কথা বলেনি। তবে তাঁদের কাজ আমিই করি। এ কাজের জন্য দিনে ১২০০ থেকে ১৫০০ টাকা তাকে দেওয়া হয়।’

Related posts

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না : অধিদপ্তর

News Desk

সাংস্কৃতিক আন্দোলনের অপরিহার্যতা প্রসঙ্গে

News Desk

ধস্তাধস্তিতে সোনার বার ফেলে নদীতে ঝাঁপ দিলেন পাচারকারীরা

News Desk

Leave a Comment